করোনা ভাইরাসে দৃষ্টান্ত স্থাপন করলেন ভিক্ষুক নাজিমুদ্দিন বললেন -প্রধানমন্ত্রী




https://youtu.be/X6ATtRM6UNs
বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করে চিরস্মরণীয় হয়ে গেল ভিক্ষুক নাজিমুদ্দিন


গতকালকের ভিডিও কনফারেন্সে ফেইসবুকে ভাইরাল হওয়া শেরপুরের ভিক্ষুক নাজিমুদ্দিন এর প্রশংসা করতে গিয়ে বলেন- একজন ভিক্ষুক তার খুব কষ্ট করে এক টি  দু’টি টাকা জমিয়েছিল তার ভাঙ্গাঘর মেরামত করার জন্য। আর সেই টাকা তিনি করোনায় ঘরবন্দী, কর্মহীন মানুষের কল্যাণে ত্রাণ ভান্ডারে দান করে দিয়েছেন।

করোনা ভাইরাসে দৃষ্টান্ত  স্থাপন করলেন : সেই ‍ভিক্ষুক নাজিমুদ্দিন যে আগে কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করতেন। একটি দুর্ঘটনায় তার পা হারায়। এখন সে ভিক্ষে করে। তার পরনে একটি মাত্র ছেড়া জামা, তার খাবার ও টিকমত নেই কিন্তু তারপর ও তার জমানো ১০ হাজার টাকা করোনায় কর্মহীন মানুষের সাহায্যের জন্য দান করে দেন।

এখন করোনা ভাইরাসের কারণে তার ভিক্ষা করাও বন্ধ হয়ে গেছে তারপর ও সে তার কথা না ভেবে সেই ২ বছর কষ্টের জমানো টাকা দান করে দিয়েছেন।


এই বিশাল বন্ধে আপনার সন্তানের পড়াশোনা নিয়ে ভাবছেন তাহলে এখালে তানভীর অনলাইন স্কুল এ বিস্তারিত জানতে    ক্লিক করোন


এই বাংলাদেশের মানুষের কাছে এমন মহান দৃষ্টান্ত এখনো আছে। কিন্তু তা হলো অসহায়, নিস্ব,সম্বলহীন মানুষেরা। আর ধনশালী মানুষ গুলো হাহাকার করে বেড়াই। তাদের নাই নাই অভ্যাস টা যায় না। তাদের চাই চাই ভাবটাই থেকে যায়।

প্রধানমন্ত্রী বললেন এই ভিক্ষুক নাজিমু্দ্দিন এর কাছে আমাদের অনেক কিছুই শিখার আছ।

সেই ভিক্ষুক সারা বিশ্বে একটি মহৎ দৃষ্টান্ত সৃষ্টি করেছেন বললেন প্রধানমন্ত্রী। এত বড় মানবিক গুণ আমাদের অনেক বিত্তশালীর মধ্যে আছে বলেও আমার মনে হয়না।

একজন নিস্ব মানুষ যার কাছে এই টাকা খুবই প্রয়োজন ছিল। এই টাকা দিয়ে আরো দু’টি জামা কিনতে পারতো তার খাবার কিনতে পারতো করোনা পরবর্তী খাদ্য ঘাটতি পূরণ করার জন্য। কিন্তু তিনি তা করেনি।

https://www.youtube.com/channel/UCqg5Bt9o7ikQGaUNX1lcNyA?view_as=subscriber

সমাজের এমন অনেক বিত্তশালী আছে যারা অনেক ভালো চলতে পারে তারপর ও এমন সাহসিকতার পরিচয় দিতে পারে নি। কিন্তু তার এই সাহসিকতার জন্য প্রধানমন্ত্রী খুশি হয়ে তাকে বাড়ি উপহার দেওয়ার ঘোষণা দেন।


এই বিশাল বন্ধে আপনার সন্তানের পড়াশোনা নিয়ে ভাবছেন তাহলে এখালে তানভীর অনলাইন স্কুল এ বিস্তারিত জানতে  ক্লিক করোন 


আমাদের ফেইজবুক পেইজ এ যুক্ত হতে এখানে ক্লিক করোন

কর্মহীনদের খাদ্য সহায়তার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার ত্রাণ তহবিলে গত দুই বছরের সঞ্চয়ের ১০ হাজার টাকা দান করেন ওই ভিক্ষুক। নিজের ভাঙা বসতঘর মেরামত করার জন্য ভিক্ষা করে ওই টাকা তিনি জমিয়েছিলেন।

প্রসঙ্গত, প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণ রোধে ঘরবন্দি হয়ে পড়া কর্মহীন হতদরিদ্র মানুষদের সরকারি ও বেসরকারিভাবে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। গেল রবিবার ঝিনাইগাতীর ইউএনও রুবেল মামুদের নির্দেশে খাদ্য সহায়তার জন্য স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন দি প্যাসিফিক ক্লাবের সদস্য ও স্থানীয় ইউপি সদস্যরা কর্মহীন অসহায় দরিদ্র মানুষদের তালিকা প্রণয়নে গান্ধীগাঁও গ্রামে যান।

এ সময় ভিক্ষুক নজিমুদ্দিনের বাড়িতে গিয়ে তাকে ইউএনরর পক্ষ থেকে খাদ্যসামগ্রী দেয়া হবে বলে জানানো হয়। পরে তার জাতীয় পরিচয়পত্র দেখতে চান তারা। ভিক্ষুক নজিমুদ্দিন ওই তালিকায় তার নাম না ওঠানোর জন্য অনুরোধ করেন।

বলেন, নিজের বসতঘর মেরামত করার জন্য গত দুই বছরে ভিক্ষা করে জমিয়েছেন ১০ হাজার টাকা। এ টাকা স্বেচ্ছায় বর্তমান পরিস্থিতিতে অসহায়দের খাদ্য সহায়তার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার ত্রাণ তহবিলে দান করতে চান তিনি।

পরে ২১ এপ্রিল মঙ্গলবার ওই ক্লাবের সদস্য ও স্থানীয় ইউপি সদস্যদের উপস্থিতিতে ইউএনওর হাতে ১০ হাজার টাকা তুলে দেন নজিমুদ্দিন। নজিমুদ্দিনের বাড়ি উপজেলার কাংশা ইউনিয়নের গান্ধীগাঁও গ্রামে। সে ওই গ্রামের ইয়ার আলীর ছেলে।
ভিক্ষুক নাজিমুুুুদ্দিন।

প্রধানমন্ত্রী আরো বলেন বাংলাদেশের সবাই এক সাথে কাজ করে যেতে । আমরা যেন এক বিন্দু জমিও পতিত না রাখি। 

এই বিশাল বন্ধে আপনার সন্তানের পড়াশোনা নিয়ে ভাবছেন তাহলে এখালে তানভীর অনলাইন স্কুল এ চলে আসুন।  বিস্তারিত জানতে  ক্লিক করোন






পড়াশোনা হোক সম্পূর্ণ বিনামূলে। বিস্তারিত জানতে
https://www.youtube.com/channel/UCqg5Bt9o7ikQGaUNX1lcNyA?view_as=subscriber






Post a Comment

0 Comments